সরকারের ধূতি ধরিয়া টানাটানি করা ফৌজদারী অপরাধ: ইনু

রাজনৈতিক হুক্কাহুয়াবেদক
যৌবনে বৃহত্তর আওয়ামী মুসলিম লীগের ব্রাহ্ম শাখা- আওয়ামী লীগের লুঙ্গি ধরিয়া টানাটানি করিয়া ঝানু টানবাজিকর; জাতীয় নির্বাচনে জামানত খোয়াইবার জাতীয় রেকর্ডের ব্ল্যাকবেল্ট রেকর্ডধারী এবং আওয়ামী লীগের  নৌকায় চড়িয়া একলাফে মন্ত্রী বণিয়া যাওয়া ওয়ানম্যান পার্টির বিশিষ্ট বাম প্রতিক্রিয়াশীল রাজনীতিবিদ ইনু ইবনে চিনু বলিয়াছেন, সরকারের ধূতি ধরিয়া টানাটানি করা একটি ফৌজদারী অপরাধ। তিনি বলিয়াছেন, মাহমুদুর রহমান সরকারের ধূতি ধরিয়া টান দিয়াছেন, ইহা একটি দন্ডযোগ্য ফৌজদারী অপরাধ।

Image

মাহমুদুর রহমান সরকারের ধূতি ধরে টানাটানি করেছেন: ইনু ইবনে চিনু

ইনু ইবনে চিনু বলিয়াছেন, “সরকার বহু গৃহপালিত সাংবাদিক- সম্পাদক লালন-পালন করিয়া থাকে। সরকার কর্তৃক গৃহপালিত সাংবাদিক-সম্পাদকগুলি যথেস্ট আদব-কায়দা শিখিয়াছে- উহারা আদব-কায়দা মানিয়া চলে। সরকারের চাহিদামত সকল জাতীয় ইস্যুতে আমাদিগের গৃহপালিত সাংবাদিক-সম্পাদকগুলি দিনে-রাতে হুক্কা হুয়া ডাকিয়া সরকারকে ধন্য করিয়া থাকে। কিন্তু এই মাহমুদুর একটা গোয়ার প্রকৃতির লোক। এই লোক সরকারের ডাকে সারা দিয়া কখনোই হুক্কা-হুয়া ডাকিতে প্রবৃত্ত হন নাই। বরং লোকটি সরকারের ধুতি ধরিয়া টানাটানি করিয়াছে। সরকার যতোই এই ব্যাক্তিটিকে বশ করিতে চাহিয়াছে, লোকটি ততোই সরকারের ধুতি ধরিয়া টানাটানি করিতে প্রবৃত্ত হইয়াছে। লোকটি কোন ভাবেই বশে আসিতি চাহে নহে। তাহাকে বশে আনিবার নিমিত্তে সরকার চেষ্টার কোন ত্রুটি করে নাই।

সরকারি বিজ্ঞাপন বন্ধ করা হইয়াছে। আমরা তাহার বিরুদ্ধে মামলা করিয়াছি, গৃহপালিত পুলিশ দিয়া হামলা  করিয়াছি- তাহার পরও সে ক্ষ্যান্ত হয় নাই। সরকারের ধুতি ধরে টানাটানি অব্যাহত রাখিয়াছে। আমাদিগের পশ্চাদ্দেশে পাব্লিকের গদাম দিবার বেবস্থা করিয়াছে।” ইনু ইবনে চিনু আরো বলিয়াছেন, “সরকার কর্তৃক প্রযোজিত ও যুদ্ধাপরাধ ট্রাইবুনাল অভিনীত এপিসোডের সব গুপন তথ্য ফাঁস করিয়া দিয়াছে এই মাহমুদুর। আমি তথ্য মন্ত্রী হইয়া বসিয়া বসিয়া আঙ্গুল চুষিয়াছি। ইহা তো অনির্দিষ্টকাল ধরিয়া চলিতে পারে না, আমাদিগের পশ্চাৎদ্দেশেরও তো একটা সহ্য সীমা রহিয়াছে।”

“মাহমুদুর আমাদিগের সকল সহ্যের সীমা ভাঙ্গিয়া দিয়াছে। মাহমুদুরের মতো এতো পাঁজি সম্পাদক আর একটাও জগতে নাই। যেহেতু মাহমুদুর সরকারের ধুতি ধরিয়া টান দিয়াছে, এবং ইহা একটি শাস্তিযোগ্য ফৌজদারী অপরাধ, তাই সরকার মাহমুদুর রহমানকে গ্রেফতার করিয়াছে,” বলিয়াছেন ইনু ইবনে চিনু।

Leave a comment